A-A+

অন্তঃস্থলে নতুনত্ব

ফেব্রুয়ারি 17, 2019 বাইনারি অপশন লেখক 71160 দর্শকরা

বিটকয়েন একটি অন্তঃস্থলে নতুনত্ব ক্রমবর্ধমান প্রক্রিয়া যা পরিচালিত হয়ে আসছে বহুদিন ধরে।

বাইনারি অপশন

আমি এই সিস্টেমকে ওয়াকিং জম্বি সিস্টেম বলতাম, কারণ, এটা আমার মত এমন ফরেক্স ট্রেডারদের জন্য যাদের অ্যাকাউন্ট ব্যাল্যান্স প্রায় নেই বললেই চলে!! যাই হোক এখন আপনার অ্যাকাউন্ট নবজীবন দান করার সময়; এটা অনেকটা জম্বি (বা রোবট) খাওয়ার মত চিন্তা-ভাবনা বিবর্জিত ব্রেইন এর মত, কিন্তু এমন শিশুর জন্য নয় যে লস হলেই উন্মাদ হয়ে যায়।

অন্তঃস্থলে নতুনত্ব - ফরেক্স ব্রোকার সম্পর্কিত

তার মানে সাদা শ্রেষ্ঠত্বের দাবিদারদের বয়ানের সাফাইয়ের ঠিক-ঠিকানা নেই। অসঙ্গতিতে পরিপূর্ণ। যদিও উসকানি আছে চরমে। তবে এমন যেকোনো দাবিদারদের বয়ানে একটা কমন জিনিস আমরা দেখতে পেয়ে থাকি। তা হলো যে আইডেনটিটি বা পরিচয় (যেমন- এখানে আমরা সাদা চামড়ার খ্রিষ্টান জনগোষ্ঠী পরিচয়) তারা দাঁড় করাক না কেন, তা তারা করবে এর কোনো অতীত অর্জনকে টেনে এনে। আর সেকালের এমন অর্জন বলে কোন কিছু থাক বা না থাক ঐ জনগোষ্ঠীর অতীতে অনেক শান-শওকত ছিল, প্রভাবশালী ছিল এমন গল্পগাথা অন্তঃস্থলে নতুনত্ব তৈরি করে প্রচার করবেই তারা। এটাই সাদা-বাদী সুড়সুড়ি। আপনার অ্যাকাউন্টের বেস কারেন্সি, আপনি যেই কারেন্সি পেয়ারে ট্রেড করছেন, লটে ট্রেড সাইজ এবং অ্যাকাউন্ট টাইপ নির্বাচন করুন। ওপেনিং প্রাইস, স্টপ লস এবং টেইক প্রফিট ভ্যালু সেট করুন।

অন্তঃস্থলে নতুনত্ব

আমাদের বাড়িঘর এখন বাচ্চাকাচ্চায় ভরা। বড় ২ বোনের আছে ৩ ছেলে, একটা ১০ বছর, একটা ৪ বছর, একটা মাত্র ১ বছরে পড়লো। আমার নিজের ঘরে আছে আরেকটা জীবন্ত খেলনা, ৪ মাসে পড়বে কয়েকদিন পর। সবক'টা যখন একসাথে হয়, পুরো বাসাটা এদের হইচই কলকল শব্দে হঠাৎ করেই স্বর্গোদ্যান বলে ভুল হয়, নইলে এতগুলো দেবশিশু আমাদের ঘরে কিভাবে আসে? একটা ক্যামেরা আছে, সাথে সাথে রাখি,দুরন্ত বাচ্চাগুলো একমুহূর্তের জন্যও স্থির হয়না,এরমাঝেই তক্কে তক্কে থাকি,একটু সুযোগ পেলেই ছবি তুলে ফেলি। সময় পেলেই বসে বসে বাচ্চাটার হাসিমুখের ছবিগুলো দেখি, পৃথিবীর সব ঝুটঝামেলা ভুলে গিয়ে কেমন শান্তি শান্তি লাগে।

21.03.2019-পরিদর্শন : জি এম আইডিয়াল স্কুল, দুর্গাপুর ব্রিলিয়ান্ট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। "পরী শব্দ" উদ্দেশ্য: শিশুদের প্রদত্ত শিক্ষার জন্য বিভিন্ন ধরণের শব্দ এবং অন্তঃস্থলে নতুনত্ব শব্দগুচ্ছকে সংজ্ঞায়িত করা। শিক্ষকেরা শিশুদেরকে পরী কাহিনীতে স্মরণ করতে এবং বলার জন্য বলার জন্য আমন্ত্রণ জানান (সিম-সিম, দরজা খুলুন, "শিভকা-বুরকা, কৌক্কার ভয়েস . ইত্যাদি)" তারপর সব গল্প তালিকাভুক্ত করুন যার সাথে পরী গল্প শুরু হয় (একবার একটি নির্দিষ্ট রাজ্যে প্রাচীন কাল . ইত্যাদি)

6. অর্থনৈতিক অভিধান / কম্প।, প্রফেসর, অ্যাপ্লিকেশন। এ এফ নিকিতিন। - এম।: ওলমা-প্রেস, 2006।

সজীব : আমি যেখানেই এপ্লাই করেছি, সেখানে আমার রিলেটেড কাজ হয় কিনা সেই ব্যাপারটিতে প্রাধান্য দিয়েছি। স্টোনি ব্রুক এর সিএস অনেক বড় ডিপার্টমেন্ট। এখানে কমবেশী প্রায় সব কিছু নিয়েই কাজ হয়। আমার আগ্রহ ছিল এনএলপি (NLP), আইআর (IR) বা এলগরিদম নিয়ে। স্টোনি ব্রুকে আমার পছন্দের কয়েকজন প্রফেসর ও আছেন। স্টিভেন স্কিইনা তাদের মধ্যে অন্যতম। আমি মূলত স্টিভের ডাটা সায়েন্স ল্যাবের কথা মাথায় রেখে এপ্লাই করি। পাশাপাশি আমার আগ্রহের সাথে রিলেটেড আরো কয়েকটা ল্যাবের কথাও আমি আমার স্টেটমেন্ট অব পারপাসে উল্লেখ করি। যাই হোক, প্রথমত আমাকে এক্সেপ্ট করেন প্রফেসর মাইকেল কিফার। উনি নলেজ রিপ্রেজেন্টেশান নিয়ে কাজ করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রেড এর প্রভাবে ইউরোপিয়ান সূচকের আচরন সামান্য মাত্রায় তরঙ্গায়িত হয়। ইউরোপ ট্রেডিং বন্ধ করার সময় যখন শেয়ারগুলো নেতিবাচক অবস্থানের মধ্যে ওঠানামা করছিল। মূল সম্পদ থেকে যা ১.৬২% শতাংশ কমে ইউরোপ এর সবচেয়ে খারাপ কর্মদিবস হয়, যদিও ধাতু দামে উল্লেখযোগ্য লোকসান ঘোষণা করা হয়।

(ডিসক্লেমার- অর্ঘ্য আগমনীর ২০১৮ সম্মান সম্পূর্ণভাবে ইভেন্ট জোনের একটি নিজস্ব অ্যাওয়ার্ড শো। এতে করা যাবতীয় প্রতিশ্রুতি এবং পুজোর নির্বাচন থেকে শুরু করে সম্মান প্রদানের সমস্ত কিছুই ঠিক করবে ইভেন্ট জোন। এই প্রতিযোগিতায় বিনামূল্যেই অংশ নেওয়া যাবে। ওয়ানইন্ডিয়া বেঙ্গলি শুধুমাত্র মিডিয়া পার্টনার হিসাবে এর সঙ্গে সংযুক্ত। ইভেন্ট জোন-এর কোনও প্রকার আর্থিক লেনদেনের সঙ্গে ওয়ানইন্ডিয়া বেঙ্গলি জড়িত নয়।) ডিস্ক তালিকাতে স্থির জ্বলন্ত গিয়ার আইকন

যে মেয়েটিকে রাহুল বিয়ে করল, সুমনা সেন, তার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিল এক তামিলভাষী তরুণী । রাহুলের বয়স তখন কত, বোধহয় আঠাশ, সে যা-ই হোক, কী-ই বা এসে যায় । সেবারও ট্রেনিং নিতে গিয়েছিল চেন্নাইয়ে।

ভিত্তিগত বাহ্যিক লোডটির অন্তঃস্থলে নতুনত্ব উল্লম্ব প্রান্তের প্রান্তের কোণের টানেন্ট শর্ত থেকে নির্ধারিত হয়। LinkedIn কোম্পানি পাতা বিশ্লেষণ - কোম্পানির পৃষ্ঠার সাথে অন্তর্ভুক্ত এবং আপনি পরিসংখ্যানকে পৃষ্ঠার প্রশাসক হিসাবে দেখতে পারেন

অথচ এ কালে দুই রাষ্ট্রের মধ্যে যতই ঝগড়া বা রাষ্ট্রস্বার্থবিরোধই থাক না কেন- সেখানে একই সাথে উভয় রাষ্ট্রের মধ্যে পণ্য, পুঁজি বিনিয়োগ বাজার ইত্যাদিতে সব বিনিময় লেনদেন-বাণিজ্যও সমানে চলে থাকে। অতএব, এ কালের ফর্মুলা হল সবার অন্তঃস্থলে নতুনত্ব সাথেই নিজস্বার্থ মুখ্য করে এক ভারসাম্যপূর্ণ সম্পর্ক তৈরি করে লেপটে থাকা। তাই চীন, না আমেরিকা, নাকি ভারত এভাবে কারও দিকেই এককভাবে কান্নি মেরে থাকা যাবে না। এটা আবার শর্টকাট কোনো ন্যাশনালিজমের মত তা ভেবে বসাও ভুল হবে। এটি একটি Sublime টেক্সট প্রকল্প হিসাবে খুলুন।

সাজিদ বলেছেন: চমৎকার, পরিশ্রমী পোস্ট। প্রিয়তে নিলাম। পড়বো পরে। তবে আরো কিছু সোর্স এ থাকা উচিৎ। কারণ এই ব্লগেও জাতিয়তাবাদিরা বৈষম্যের স্বিকার হয়েছে। কোন এক সময় বিতশ্রদ্ধ হয়ে চলে গেলেও যাতে এগুলো পাঠকদের জন্য থাকে সেই ব্যবস্হার জন্য। যাই হোক, এরপর হোটেলে ফিরে নাস্তা সেরে রেস্ট নিয়ে আবার দশটায় বের হই। এবার গন্তব্য জাপানিজ পিস প্যাগোডা, হিমালিয়ান মাউন্টেইনিং ইন্সটিটিউট ও জুওলজিকাল পার্ক। জু টার স্টাকচারটা অসাধারণ। অনেকে হিমালিয়ের প্রাণীর সাথে অন্তঃস্থলে নতুনত্ব সাক্ষাত ঘটে। আর সাথে সাক্ষাত ঘটে নাফিসারও 😂 😂 ( অনেকেই বুঝবে না, শুধু ট্যুরমেটরা বুঝবে এই কাহিনী )। সে অন্য কথা, যাই হোক জু দেখে চলে যাই টি গার্ডেন, সেখানে দার্জিলিং টিও পান করি ও দেখে নেই তেনজিং রক। সব দেখা শেষে আপাতত প্রথম পর্বের দার্জিলিং ঘোরা শেষ, দুপুরের মধ্যেই হোটেলে ফেরত আসি। সব গুছিয়ে নিয়ে রওনা হই। এবার গন্তব্য মানে ভঞ্জন( নেপালের বর্ডার)।

ডাউনটাইম আপনি মনে করার চেয়ে আরো উল্লেখযোগ্য প্রভাব থাকতে পারে। ‘দাদাইয়ের পার্সোনালিটিই ও রকম। মুখ ফুটে অন্তঃস্থলে নতুনত্ব কিছু বলতে পারে না। আর বাবা সব সময় আভিজাত্য, আভিজাত্য, অ্যারিস্টোক্রেসি করেই লাফাচ্ছে। একটা অ্যারিস্টোক্র্যাট বউ আনছে দাদাইয়ের জন্য।’’